Latest News

Popular Posts

সিরিজ হারের কারণ হিসাবে খারাপ ব্যাটিংকে দায়ী করে ডিআরএস নিয়ে স্পিকটি নট বিরাট

সিরিজ হারের কারণ হিসাবে খারাপ ব্যাটিংকে দায়ী করে ডিআরএস নিয়ে স্পিকটি নট বিরাট

কেপ টাউন টেস্টে ৭ উইকেটে ভারতকে হারিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। একইসঙ্গে দক্ষিণ আফ্রিকা  ৩ ম্যাচের টেস্ট সিরিজও ২-১ ব্যবধানে জিতে নিয়েছে। কেপ টাউন টেস্টের তৃতীয় দিন চলে তুমুল বিতর্ক। অনেকবার বিরাট কোহলিকে ডিআরএস এবং আফ্রিকান ব্রডকাস্টার নিয়ে মাথা গরম করতে দেখা গেছে। ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে, যখন কোহলিকে ডিআরএস বিতর্ক নিয়ে প্রশ্ন করা হয়েছিল, তিনি বলেন— “আমি এ বিষয়ে কিছু বলতে চাই না। যা হয়েছে, মাঠেই তা শেষ হয়ে গেছে।” একইসঙ্গে দলের হারের জন্য তিনি খারাপ ব্যাটিংকেই দায়ী করেছেন।

আরও পড়ুন: অস্ট্রেলিয়ায় দ্বিতীয়বার আটক জোকোভিচ

বিরাট কোহলি বলেন, “বিদেশ সফরে আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হল আমরা ছন্দ ধরে রাখতে পারছি কিনা। যেখানে আমরা সেটা করতে পেরেছি, আমরা জয়ী হয়েছি। আমরা এখানে সেটা করার চেষ্টা করেছি। কিন্তু ম্যাচে ৪০-৪৫ মিনিট সময় ছিল, যখন আমরা খারাপ ব্যাটিং করেছি। প্রতিপক্ষ দল দুর্দান্ত বোলিং করেছে। ভারতীয় টেস্ট ক্যাপ্টেন আরও বলেন, “কোনও সন্দেহ নেই এই সিরিজে হারের কারণ ছিল আমাদের খারাপ ব্যাটিং। শেষ দুই ম্যাচে ব্যাটিং আমাদের অনেকটাই হতাশ করেছে। অবশ্যই এখন এই বিষয়ে যত্ন নিতে হবে। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডে আমরা ভালো করেছি। কিন্তু সেটা কখনোই আফ্রিকায় ভালো খেলার ব্যাপারে নিশ্চয়তা ছিল না। সত্য এটাই যে, আমরা আফ্রিকায় জিতিনি। এবং এখন সেটা আমাদের মেনে নিতেই হবে।”

আরও পড়ুন: মহিলা এশিয়ান কাপ শুরুর আগে ভারতের লক্ষ্যের কথা জানালেন ক্যাপ্টেন আশালতা

চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানে এই সিরিজে বলার মতো পারফর্ম করতে পারেননি। দু’জনই বেশ কয়েকবার দারুণ শুরু করলেও তা বড় ইনিংসে রূপান্তর করতে পারেননি। এই দুই ক্রিকেটারকে দল থেকে বাদ পড়ার প্রসঙ্গ উঠলে কোহলি বলেন, “দু’জনেরই ভালো জুটি ছিল। সিদ্ধান্ত নির্বাচকদের হাতে।” বিরাটের কথায়, “এই সিরিজে ওপেনার হিসেবে কে এল রাহুলের ব্যাটিং ছিল স্পেশাল ছিল। কেপ টাউনে ঋষভ পন্থের সেঞ্চুরি এবং বিশেষ করে সেঞ্চুরিয়নে জয়টাও আমাদের জন্য খুবই স্পেশাল ছিল।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *