পশ্চিমবঙ্গে ভোটের দিনক্ষণ ঘোষণা হতে পারে আজই

election commission

Mysepik Webdesk: আজ বিকেল সাড়ে চার’টে নাগাদ বিজ্ঞান ভবনে নির্বাচন কমিশনের একটি সাংবাদিক বৈঠক অনুষ্ঠিত হবে। সম্ভবত সেই বৈঠকেই ঘোষণা হতে পারে পশ্চিমবঙ্গে-সহ আরও চারটি রাজ্যের ভোটের দিনক্ষণ। জানা গিয়েছে ওই সাংবাদিক বৈঠকে পশ্চিমবঙ্গের পাশাপাশি কেরল, পুদুচেরি, তামিলনাড়ু, অসমের ভোটের নির্ঘণ্ট প্রকাশ করা হবে। আর ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়া মানেই মার্চের প্রথম সপ্তাহ থেকে রাজ্যে চালু হয়ে যেতে পারে নির্বাচনী বিধিনিষেধ।

আরও পড়ুন: বিজেপির ভোট প্রচারের সুবিধার্থে কেন্দ্র বাংলায় পাঠানো হচ্ছে তিনটি চপার

সূত্রের খবর, পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন হতে পারে ৭ দফায়। পশ্চিমবঙ্গে ভোট হবে মোট ২৯৪টি আসনে। এছাড়াও কেরলে ১৪০টি বিধানসভা আসনে, অসমে ১২৬টি বিধানসভা আসনে, পুদুচেরিতে ৩০টি বিধানসভা আসনে এবং তামিলনাড়ুতে ২৩৪টি বিধানসভা আসনে ভোট হবে। সেক্ষেত্রে অসমে ৩ দফা, পুদুচেরীতে ১ দফা, তামিলনাড়ুতে ১ দফা এবং কেরলে ২ দফায় ভোট হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: তৃণমূলের সংহতি যাত্রায় উপস্থিত হয়ে মহুয়া মৈত্রর মন্তব্যের তীব্র নিন্দা করলেন শংকর সিংহ

ইতিমধ্যেই ভোটের নির্ঘণ্ট প্রকাশ করার আগেই পশ্চিমবঙ্গে পৌঁছে গিয়েছে কেন্দ্রীয় বাহিনী। রাজ্যের স্পর্শকাতর এলাকাগুলিতে তাঁরা টহল দেওয়ার কাজও শুরু করে দিয়েছে। প্রথম পর্যায়ে রাজ্যে ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসার কথা থাকলেও পরে তা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। কারণ, এবার রাজ্যে অবাধ ভোট প্রক্রিয়া সম্পন্ন করার জন্য বদ্ধপরিকর নির্বাচন কমিশন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *