পুজোয় নর্থ বেঙ্গল বেড়াতে যাওয়ার ইচ্ছা, ট্রেনের টিকিট না পেলে সোজা চলে আসুন NBSTC কাউন্টারে

Mysepik Webdesk: কথায় আছে, বাঙালির পায়ের তলায় সর্ষে। সামনেই পুজোর ছুটি। আর এই সময় অনেকেই চাইছেন কটা দিন ঘুরে আসতে। দীর্ঘ লকডাউনের পর কিছুদিন আগেই খুলে গিয়েছে পাহাড়। বাঙালির চিরকালের প্রিয় শৈলশহর দার্জিলিং। এদিকে দার্জিলিং কিংবা আশেপাশে কোনও জায়গায় ঘুরতে যাওয়ার ইচ্ছা থাকলেও উপায় নেই। কারণ সময়মতো অনেকেই টিকিট কেটে উঠতে পারেন নি। যদিও দার্জিলিং মেল বা পদাতিক এক্সপ্রেস নিয়মিত চালু হয়েছে, তবুও টিকিট বাড়ন্ত। আবার নয়া নিয়মে সংরক্ষিত আসন ছাড়া ট্রেনে ওঠাই যাবে না।

আরও পড়ুন: ট্রেকার চালকের সততার নজির

তবে চিন্তা নেই, মুশকিল আসান করতে এগিয়ে এসেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম (NBSTC)। যাত্রীদের চাহিদার কথা মাথায় রেখে NBSTC কলকাতা থেকে মালদহ, রায়গঞ্জ, বালুরঘাট, শিলিগুড়ি, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার রুটে ২৩ টি স্পেশাল বাস চালানো শুরু করেছে। ইতিমধ্যেই সপ্তমী পর্যন্ত ওই বাসগুলির বুকিং শেষ হয়ে গিয়েছে। তবে চিন্তার কোনও কারণ নেই। পঞ্চমী থেকে আরও বেশ কয়েকটি বাস চালানোর পরিকল্পনা করেছে NBSTC।

আরও পড়ুন: শান্তিপুরে ৫০০ বছরের অধিক পুরনো চাঁদুনি বড়ির পুজো

ভাবছেন কীভাবে টিকিট বুক করবেন? কোনও চিন্তা নেই, ধর্মতলার কাউন্টারে এসেও আপনি যেমন টিকিট বুক করতে পারবেন, ঠিক তেমনি বাড়ি বসে nbst.in ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে টিকিট বুক করা যাবে। তাহলে আর দেরি কেন? বুক করে নিন টিকিট আর পুজোর কটা দিন পরিবারের সঙ্গে নিশ্চিন্তে কাটিয়ে আসুন পাহাড়ের নিরিবিলিতে।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *