Jio Phone Next -এ কী কী বৈশিষ্ট রয়েছে? দামই বা কত হতে পারে, জানুন বিস্তারিত

Mysepik Webdesk: খুব শীঘ্রই ভারতের বাজারে আসছে Reliance Jio -র Jio Phone Next মডেলটি। গত বৃহস্পতিবার রিলায়েন্সের Annual General Meeting 2021 -এ এই সুখবরটি দিয়েছিলেন Reliance -এর কর্ণধার মুকেশ আম্বানি (Mukesh Ambani)। তিনি জানান, এই ফোনটি হতে চলেছে এখনও পর্যন্ত ভারতের সবচেয়ে সস্তার স্মার্টফোন। Jio Phone Next মডেলটির সফটওয়্যার বা অ্যান্ড্রয়েড অপটিমাইজড অপারেটিং সিস্টেম (Android Operating System) সরবরাহ করছে Google। মূলত অ্যান্ড্রয়েডের একটি বিশেষ সফটওয়্যার দ্বারাই এই 4G স্মার্টফোনটি চালিত হবে।

আরও পড়ুন: গণেশ চতুর্থীর দিন ভারতীয় বাজারে আসছে JIOPHONE NEXT

এর আগে Jio তাদের JioPhone এবং JioPhone 2 -এই দুটি ফিচার ফোন লঞ্চ করেছিল। Jio Phone Next মডেলটি আসলে ওই দু’টি ফোনের পরবর্তী ভার্সন। এই বিশেষ ফিচারের ফোনটি আগামী ১০ সেপ্টেম্বর থেকে ভারতের বাজারে উপলব্ধ হবে। এই বিষয়ে আম্বানি জানিয়েছিলেন, গণেশ চতুর্থীর দিন অর্থাৎ আগামী ১০ সেপ্টেম্বর থেকেই এই ফোনটি মার্কেটে পাওয়া যাবে। ভারতীয় গ্রাহকরা সেই দিন থেকেই এই ফোনটি কিনতে পারবেন।

আরও পড়ুন: চিনকে জবরদস্ত ধাক্কা ভারতের, বেজিং থেকে সরে গিয়ে স্যামসাঙ কারখানা নয়ডায়

ঠিক কী কী ফিচার থাকতে পারে Reliance JioPhone Next-এ। একাধিক মাধ্যমের সূত্রে জানা গিয়েছে, এই ফোনে একটি 5 ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে থাকতে পারে। ফোনের পিছনে একটি ক্যামেরার সঙ্গে থাকতে পারে LED ফ্ল্যাশলাইট। সামনে ডিসপ্লেতে থাকতে পারে একটি পাঞ্চ হোল, যেখানে একটি সেলফি ক্যামেরা দেওয়া হচ্ছে। কানেক্টিভিটির জন্য জিওফোন নেক্সটে থাকছে, ডুয়াল সিম, Wi-Fi ও Bluetooth। যেহেতু JioPhone Next-এ বেসিক হার্ডওয়্যার ফিচার থাকছে, সেহেতু এই ফোনে সাধারণ Android অপারেটিং সিস্টেমে চালানো সম্ভব নয়। তার জন্যই JioPhone Next-এর অপারেটিং সিস্টেম অপ্টিমাইজ করেছে Google। যদিও অফিসিয়াললি এই ফোনের দাম জানানো হয়নি, তবুও ভারতের বাজারে সম্ভাব্য দাম হতে পারে ৫,০০০ টাকার কাছাকাছি। তবে মনে করা হচ্ছে, এর চেয়েও কম দামে মিলতে পারে JioPhone Next।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *