বাংলায় লোকাল ট্রেন চালু হওয়ার বিষয়ে কী জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

Mysepik Webdesk: করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ গোটা দেশে তথা পশ্চিমবঙ্গে আছড়ে পড়ার সময় থেকেই সংক্রমণ রুখতে বন্ধ করে দেওয়া হয়েছিল লোকাল ট্রেন। তবে বেশ কিছুদিন ধরে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। ধাপে ধাপে তুলে নেওয়া হচ্ছে করোনা বিধিনিষেধ। তবে শুধুমাত্র জরুরি পরিষেবার ক্ষেত্রে ছাড় দেওয়া হলেও এখনও পর্যন্ত রাজ্যে জনসাধারণের জন্য লোকাল ট্রেন পরিষেবা শুরু করার অনুমতি দেয়নি রাজ্য সরকার। কিন্তু লোকাল ট্রেন চালানোর দাবিতে রোজই সাধারণ মানুষের বিক্ষোভের ছবি সামনে আসছে। বৃহস্পতিবার সকালেও সোনারপুর স্টেশনে ওই দাবিতে ধুন্ধুমার কাণ্ড ঘটেছে।

আরও পড়ুন: পড়ুয়াদের জন্য বিশেষ ক্রেডিট কার্ডে ১০ লক্ষ টাকার ঋণের ঘোষণা মমতার

এদিকে আগামী ১ জুলাই পর্যন্ত রাজ্যে করোনা বিধিনিষেধ জারি রয়েছে। এরপর কী রাজ্য সরকার লোকাল ট্রেন চালু করার অনুমতি দেবেন? এই প্রশ্নটাই এখন ঘুরপাক খাচ্ছে নিত্যযাত্রীদের মনে। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় এই বিষয়ে নিজের মতামত প্রকাশ করেছেন। তিনি জানান, “এখন রেল চালালে দুনিয়ার লোকের কোভিড হবে। অন্য জায়গার মতো অবস্থা নয়। এখন তো অনেক জায়গাতেই ‘ওয়ার্ক ফ্রম হোম’ হচ্ছে। সবজি বিক্রেতারাও গাড়ি করে আসছেন।” অর্থাৎ তাঁর মতামতের সূত্র ধরে মনে করা হচ্ছে যে, আগামী ১ জুলাইয়ের পরেও রাজ্যে লোকাল ট্রেন চালু হওয়ায় আশা কম।

আরও পড়ুন: রাজ্যে মায়েদের টিকাকরণের ওপর জোর দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

এদিকে রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর থেকেই রাজ্যে লোকাল ট্রেন চালানোর অনুমতি পেতে রাজ্যকে বৃহস্পতিবারও ফের চিঠি পাঠিয়েছে পূর্ব রেল কর্তৃপক্ষ। তাঁদের দাবি, রাজ্যে লোকাল ট্রেন চালানোর জন্য রেলের তরফ থেকে সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে। শুধু রাজ্যের পক্ষ থেকে সবুজ সংকেত পেলেই তা চালু করা সম্ভব হবে। রেলের দাবি, স্টাফ স্পেশাল ট্রেনে অতিরিক্ত ভিড় হচ্ছে। এর ফলে সংক্রমণও বাড়ার ঝুঁকি থাকছে। তবুও ট্রেন চালানোর ক্ষেত্রে রাজ্য সরকারের সিদ্ধান্তই চূড়ান্ত বলে জানিয়েছেন পূর্ব রেল কর্তৃপক্ষ।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *