বছরের শেষ মন কী বাত অনুষ্ঠানে কী বার্তা দিলেন প্রধানমন্ত্রী

Narendra modi

Mysepik Webdesk: বছরের শেষে মন কী বাত অনুষ্ঠানে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিনই ছিল এই বছরের তাঁর শেষ ভাষণ। এদিন ভাষণ দিতে গিয়ে তিনি দেশবাসীর সংযমের প্রশংসা করেন। তিনি জানান, এই কঠিন সময়ে দেশবাসী যে একতা দেখিয়েছেন, তা সে জনতা কার্ফুই হোক বা থালা বাজিয়ে করোনা যোদ্ধাদের সম্মান জানানো হোক, তাঁকে মুগ্ধ করেছে। কোনও তুলনায় হয় না দেশবাসীর এই একতার। তিনি জানান, এই এক বছরের মধ্যেই দেশবাসীর মধ্যে অনেক পরিবর্তন হয়ে গিয়েছে।

আরও পড়ুন: সোমবার থেকে করোনা টিকা বন্টনের মহড়া শুরু হচ্ছে এই চার রাজ্যে

Mann Ki Baat HIGHLIGHTS: PM Modi pays tributes to Sikh saints | India  News,The Indian Express

তিনি বলেন, বহু সমস্যা থেকে শিক্ষা নিয়ে আমরা একটাই শিক্ষা নিয়েছি, তা হল আত্মনির্ভর ভারত। তিনি আরও বলেন, “আজ দেশবাসীকে একটি তালিকা আর্জি জানাচ্ছি। কোন কোন বিদেশি জিনিসগুলি অজান্তেই আমাদের দৈনন্দিন জীবনের অঙ্গ হয়ে গিয়েছে, তার তালিকা তৈরি করুন। সেগুলির বিকল্প ভারতীয় পণ্য কী কী, সেই বিষয়ে চিন্তাভাবনা করুন। আর ভারতীয়দের কঠোর পরিশ্রমে তৈরি পণ্যের ব্যবহার করুন। দেশের জন্য এবার নিউ ইয়ারে এই রেজোলিউশন নিতে হবে।”

আরও পড়ুন: মাত্র ২১ বছর বয়সেই দেশের সবচেয়ে কনিষ্ঠতম মেয়রের স্বীকৃতি পেলেন কেরালার আর্যা রাজেন্দ্রন

In last 2020 Mann ki Baat, PM Modi endorses 'Atmanirbhar Bharat', praises  India's youth - India News

দেশে বিলুপ্ত হয়ে হতে চলা লেপার্ডের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ৬০ শতাংশ। এই প্রসঙ্গে পরিসংখ্যান দেখিয়ে তিনি জানান, “২০১৪ সাল থেকে ২০১৮ সালের মধ্যে ভাড়াটে লেপার্ডের সংখ্যা ৬০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ২০১৪ সালে সংখ্যাটা ছিল ৭,৯০০। ২০১৮ সালে তা ১২,৮৫২ হয়ে গিয়েছে। বিশেষ করে মধ্য ভারতে সেই সংখ্যা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। সারা বিশ্বকে রাস্তা দেখিয়েছে ভারত।”

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *