এসে গেল Windows 11 কবে থেকে ডাউনলোড করা যাবে, জানাল Microsoft

Mysepik Webdesk: দীর্ঘ ৬ বছর পর মাইক্রোসফট তাদের Windows Operating System -এর নতুন ভার্সন Windows 11 লঞ্চ করল। Microsoft -এর পক্ষ থেকে একটি ঘোষণা মাধ্যমে জানানো হয়েছে, ২৪ জুন এই নতুন Operating System ভার্সনটি লঞ্চ করা হয়েছে, যা পার্সোনাল কম্পিউটার ইউজারদের এক নতুন অভিজ্ঞতা নিয়ে আসবে। ইতিমধ্যেই Windows 10 -এর স্টার্ট মেনুতে নতুন Operating System -এর প্রতিবিম্ব দেওয়া হয়েছে। তার মধ্যে একদিকে যেমন রয়েছে Widget অন্যদিকে তেমন নিচে রয়েছে MacOS-এর মতো ডার্ক বার।

আরও পড়ুন: ডেল্টা প্লাস ভ্যারিয়ান্ট নিয়ে উদ্বেগের কারণ নেই, কেন্দ্রীয় সরকারের দাবি খারিজ জিনোমিক সার্ভিলেন্সের গবেষকদের

এই প্রসঙ্গে Microsoft -এর CEO সত্য নাদেলা (Satya Nadela) জানান, Windows 11 নিয়ে এসে আপনাদের সামনে আমরা যা করে দেখালাম, তাতে আমি খুবই আনন্দিত। গণতান্ত্রিক শক্তি হিসেবে আমাদের এই পদক্ষেপ ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে।” Microsoft জানিয়েছে, আপাতত সকল Windows 10 ব্যবহারকারীরা তাদের কম্পিউটারকে Windows 11 -এ বিনামূল্যে আপগ্রেড করে নিতে পারবেন। চলতি বছরের ডিসেম্বর মাসের ২৫ তারিখ অর্থাৎ বড়দিন থেকেই গ্রাহকেরা ব্যবহার করতে পারবেন এই নতুন Operating System।

আরও পড়ুন: মহাকাশে গেলে বাড়বে না বয়স, চাঞ্চল্যকর দাবি মহাকাশবিদদের

Microsoft জানিয়েছে, কম্পিউটারে Windows 11 আপগ্রেড হয়ে গেলে গ্রাহকতা সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। ফাইল ম্যানেজমেন্টের জন্য এই অপারেটিং সিস্টেমে নতুন ফিচার্স দেওয়া হয়েছে। পাশাপাশি পরিবর্তন করা হয়েছে Taskbar -ও। Taskbar -এ আইকনগুলিকে MacOS-এর মতো মাঝের দিকে নিয়ে আসা হয়েছে। Windows Hello -র লুকে পরিবর্তন করা হয়েছে। Files সরিয়ে দিয়ে স্টার্ট মেনু নিয়ে আসা হয়েছে সামনে। Recent File পাওয়া যাবে অন্য জায়গায়। তবে ফোনের সঙ্গে Windows -এর কানেক্টিভিটি ঢেলে সাজানো হয়েছে। সমস্ত অ্যান্ড্রয়েড অ্যাপ এবার পার্সোনাল কম্পিউটার থেকেই ব্যবহার করতে পারবেন। অর্থাৎ ফোনের সমস্ত কাজ এবার থেকে Windows 11 কম্পিউটারের মাধ্যমেই করা যাবে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *