কোথায় গেলে পাবেন করোনার টিকা, জানিয়ে দেবে গুগল ম্যাপ

google map

Mysepik Webdesk: করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে ভারতে। প্রতিদিন দু’লক্ষেরও অনেক বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন করোনাভাইরাসে। করোনা রুখতে রীতিমতো হিমশিম খেয়ে যাওয়ার অবস্থা পুলিশ-প্রশাসনের। এই পরিস্থিতিতে মানুষের সবচেয়ে বেশি প্রয়োজনীয় জিনিসটি হল করোনার টিকা। কিন্তু কোথায় পাওয়া যাবে সেই টিকা? সেই প্রশ্নটাই এখন সবার মনে। এবার সেই প্রশ্নেরই উত্তর দেবে গুগল ম্যাপ। সেক্ষেত্রে আপনার বাড়ির কাছাকাছি কোথায় কোথায় টিকাকরণ কেন্দ্র রয়েছে তা জানাবে গুগলের এই জনপ্রিয় অ্যাপটি।

আরও পড়ুন: হাসপাতালে আইসিইউ বেডের অভাব, সাহায্য চেয়ে মোদিকে চিঠি কেজরিওয়ালের

করোনার দ্বিতীয় ঢেউ রুখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইতিমধ্যেই টিকাকরণের গতি আরও দ্রুত করার পরামর্শ দিয়েছেন। আরোগ্য সেতু অ্যাপ বা কো-উইন অ্যাপের মাধ্যমে রেজিস্টার করলে বর্তমানে সরকারি ও বেসরকারি উদ্যোগে বিভিন্ন কেন্দ্র থেকে ৪৫ বছরের ঊর্ধ্বে প্রত্যেক ব্যক্তিকেই দেওয়া হচ্ছে করোনা ভ্যাকসিন। সেই টিকা কোথায় কোথায় দেওয়া হচ্ছে এবার তা সহজেই জানা যাবে গুগল মাপের সাহায্যে। জনপ্রিয় এই সার্চ ইঞ্জিনের তরফে জানানো হয়েছে, কোনও টিকাকেন্দ্রের কাছাকাছি আপনি থাকলেই গুগল ম্যাপ আপনাকে তা জানিয়ে দেবে।

আরও পড়ুন: অক্সিজেনের অভাবে মধ্যপ্রদেশে সরকারি হাসপাতালে মৃত্যু ৬ করোনা রোগীর

এই প্রসঙ্গে গুগলের প্রধান স্বাস্থ্য আধিকারিক কারেন ডিসালভো বলেন, “যদি আমাদের এই অতিমারীর বিরুদ্ধে লড়াইয়ে জিততে হয়, তাহলে সকলকে ঐক্যবদ্ধ হওয়া জরুরি। আমাদের পক্ষ থেকে যতটা সম্ভব আমরা করার চেষ্টা করে চলেছি। গুগল মাপে দেশের প্রায় আড়াই লক্ষ টিকাকরণ কেন্দ্রের তথ্য রয়েছে। আপনাদের আমরা বিনামূল্যে এই পরিষেবা দিতে অঙ্গীকারবদ্ধ।” প্রসঙ্গত, শুধু ভারত নয়, এই সুবিধা ভারতের পাশাপাশি আমেরিকা, কানাডা, ফ্রান্স, চিলি এবং সিঙ্গাপুরেও চালু করছে গুগল।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *