ভারতে কোন চ্যানেলে দেখা যাবে ইউরো, কে কে দেবেন ধারাভাষ্য: জেনে নিন খুঁটিনাটি

Mysepik Webdesk: ইতালি বনাম তুরস্কের ম্যাচ দিয়ে ইউরোপীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ (ইউরো কাপ ২০২০) ১২ জুন (শনিবার) থেকে শুরু হতে চলেছে। ইউরো কাপের ম্যাচগুলি ভারতের সনি পিকচার্স স্পোর্টস নেটওয়ার্কে (এসপিএসএন) সরাসরি সম্প্রচারিত হবে। সনি পিকচারস স্পোর্টস নেটওয়ার্ক ইংরেজি, হিন্দি, বাংলা, তামিল, তেলুগু এবং মালায়ালাম— ছয়টি ভাষায় ভারতে ইউরো কাপ সম্প্রচারিত করবে। একটি নয়, দু’টি নয় এবারের ইউরো কাপ অনুষ্ঠিত হতে চলেছে ইউরোপের ১১টি দেশের ১১টি শহরে। ২৪টি দল এই প্রতিযোগিতায় অংশ নেবে। ভারতের ফুটবল অনুরাগীরা সনি টেন ২, সনি টেন ৩, সনি সিক্স এবং সনি টেন ৪ চ্যানেলে সরাসরি দেখতে সক্ষম হবেন, সনি লাইভেও হবে স্ট্রিমিং।

আরও পড়ুন: মাত্র বিয়াল্লিশেই অনন্তলোক যাত্রা করলেন বক্সার ডিঙ্কো সিং

ইউরো কাপ এসপিএসএন-এর নতুন আঞ্চলিক ভাষার স্পোর্টস চ্যানেল সনি টিএন ৪-এও সম্প্রচারিত হবে। দক্ষিণ ভারতের তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানায় তামিল ও তেলেগু ভাষায় হবে এই চ্যানেলে সম্প্রচার। দেশে বহু-ক্রীড়া সংস্কৃতি প্রচারের উদ্দেশ্যে নিয়েই চালু করা হয়েছে চ্যানেলটি। অভিনেতা রানা দগ্‌গুবাটিকে এই চ্যানেলের প্রচারক হিসাবে তুলে ধরা হয়েছে এসপিএসএন-এর তরফে। আরও জানা গিয়েছে যে, তামিল ও তেলেগু ভাষায় ডব্লিউডব্লিউই-ও দেখাতে চলেছে এই চ্যানেল।

আরও পড়ুন: টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন হওয়ার জন্য অপেক্ষা করেছিলেন যুবরাজ

২০২০ ইউরো কাপের টেলিকাস্ট ছাড়াও এখানে একটি লাইভ স্টুডিয়ো শো ‘ফুটবল এক্সট্রা’ থাকবে। পরিচিত মুখ মানস সিং ও অর্পিত শর্মা হবেন এর আয়োজক। প্যানেলের তালিকায় থাকবেন প্রাক্তন আন্তর্জাতিক কিছু ফুটবলারও। তাঁরা হলেন লুইস সাহা, লুইস গার্সিয়া, ডন হাচিসন, ডেভিড জেমস, টেরি ফেলান, মার্ক সিগ্রাভস, অ্যাশলে ওয়েস্টউড এবং জাফরি ​​ম্যাটাউ প্রমুখ। তাঁদের পাশাপাশি ভারতীয় প্রাক্তন ফুটবল সুপারস্টার বাইচুং ভুটিয়া, ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রী, গুরপ্রীত সিং সন্ধু, সন্দেশ ঝিঙ্গন এবং রবিন সিংও থাকবেন।

আরও পড়ুন: বিতর্কের জেরে চিনা কোম্পানিকে সরিয়ে দিল IOA, ব্র্যান্ডহীন কিট পরে অলিম্পিকে নামবেন খেলোয়াড়রা

এই টুর্নামেন্টটি একাধিক ভাষায় সম্প্রচারিত হবে বলে তা ভারতের বৃহত্তর দর্শকদের কাছে পৌঁছবে বলে মনে করা হচ্ছে। মণীশ বাতাভিয়া, অতীশ থুকরাল, রমন ভানোট এবং সুনীল তনেজা কমেটেন্টার প্যানেলের অংশ হিসাবে হিন্দিতে কমেন্ট্রি করবেন। অন্যদিকে বাংলাভাষায় প্রদীপ রায়, পল্লব বসু মালিক, দেবজিৎ ঘোষ এবং কৌশিক বরুণ ধারাভাষ্য দেবেন। প্রদীপ কৃষ্ণ এম, সুধীর শ্রীনিবাসন, অভিষেক রাজা এবং নল্লাপ্পান মোহনরাজ তামিল ভাষায় এবং তেলুগুতে সন্দীপ কুমার বি, সুধীর মহাবাদী, জোসেফ অ্যান্টনি এবং নরম্যান স্বরূপ আইজাক এই ধারাভাষ্য দেবেন। শাইজু দামোদরন, জোপল আনাচেরি, এলদহো পল পুঠুসারি এবং বিনিশ কিরণের মালায়ালামে কমেন্ট্রি করবেন। রোমের স্টুডিয়ো অলিম্পিকো ১২ জুন উদ্বোধনী ম্যাচটি আয়োজন করবে। ফাইনাল হবে ১২ জুলাই, লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *