বাংলা দখলের পর এবার তৃণমূলের লক্ষ্য কোন কোন রাজ্য?

Mysepik Webdesk: নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃতীয় বারের জন্য বাংলার ক্ষমতায় এসেছে তৃণমূল কংগ্রেস। বিজেপিকে ভোটে হারানোর পর গোটা ভারতবর্ষ জুড়ে বিজেপি-বিরোধী মুখ হয়ে উঠেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এবার আর শুধু বাংলা নয়, বাংলা ছাড়াও তৃণমূলের লক্ষ্য হতে চলেছে একাধিক প্রতিবেশী রাজ্য। ইতিমধ্যেই এই বিষয়টি স্পষ্ট করে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, মুকুল রায়কে সামনে রেখে ইতিমধ্যেই বাংলার প্রতিবেশী রাজ্য ত্রিপুরার ঘুঁটি সাজাতে শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন: মেসারার্স ক্লাবের মানবিক উদ্যোগ

জানা গিয়েছে, ত্রিপুরা ছাড়াও তৃণমূলের রাডারে রয়েছে একাধিক রাজ্য। অসম, মনিপুর, মহারাষ্ট্র, ওড়িশা, সিকিমের মতো রাজ্যগুলি সেই তালিকায় রয়েছে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় তৃণমূলের তৈরি করা বেশ কয়েকটি পেজের মাধ্যমেই এই আন্দাজ পাওয়া যাচ্ছে। ‘Tmc for Assam’, ‘Tmc for Sikkim’, ‘Tmc for Manipur’, ‘Tmc for Tripura’, ‘Tmc for Maharashtra’, ‘Tmc for Odisha’-র মতো বেশ কয়েকটি পেজ তৈরি করা হয়েছে। জানা গিয়েছে, ওই পেজগুলিতে মূলত এই রাজ্যে তৃণমূলের একাধিক কর্মকান্ডের খতিয়ান তুলে ধরা হবে।

আরও পড়ুন: কেন্দ্রের CO-WIN অ্যাপকে টেক্কা! মমতার সরকার চালু করল BENVAX পোর্টাল

ভিনরাজ্যে তৃণমূল তাদের একাধিক জনকল্যাণমূলক কাজগুলিকে তুলে ধরার জন্য সোশ্যাল মিডিয়াকেই হাতিয়ার করা হচ্ছে, ঠিক যেমনটি করা হয়েছিল বাংলায় একুশে ভোটের আগে। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, ইতিমধ্যেই তৃণমূলের প্রতিটি স্তরে সোশ্যাল মিডিয়া সেলকে ঢেলে সাজাতে শুরু করেছে শাসক দল। তৃণমূল কংগ্রেসের এই কর্মকান্ডের পাশে রয়েছে সেই প্রশান্ত কিশোরের ‘আইপ্যাক’।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *