কে ছাগলের আসল মালিক? ঝামেলার মীমাংসা করল ছাগল নিজেই

Mysepik Webdesk: ছাগলের মালিকানা নিয়ে দুই ব্যক্তির ঝামেলা চরম আকার ধারণ করেছে। শুধু তাই নয়, ঝামেলা রীতিমতো থানায় গিয়ে পৌঁছেছে। কিন্তু সমস্যার সমাধান করা তো দূরের কথা, পুলিশ কোনও উপায়ই বের করতে পারেনি ছাগলের আসল মালিককে খুঁজে বের করতে। অগত্যা সেই ছাগলের ওপরেই দায়িত্ব দেওয়া হল আসল মালিককে খুঁজে বের করার।

আরও পড়ুন: একনজরে দেখে নিন, আধার কার্ডের কোন কোন পরিবর্তনে কত টাকা লাগবে

রাজস্থানের উদয়পুরের ঘটনা। বল্লভনগর তহসিলের খেরোদা থানা এলাকায় দুই ব্যক্তি জড়িয়ে পড়ে একটি ছাগলের মালিকানা নিয়ে। ধোলাকাট গ্রামের বাবরু রাওয়াতের দাবি, তার ছাগল বনে চরতে গিয়ে হারিয়ে যায় এবং সেই ছাগলটিকে খুঁজতে গিয়ে তিনি তাঁর বাড়ি থেকে ৪ কিলোমিটার দূরে ওঙ্কারনাথ রাওয়াতের বাড়ি সেই ছাগলকে বাঁধা অবস্থায় দেখতে পান। এদিকে বাবরু ওঙ্কারনাথকে তাঁর ছাগলের সম্পর্কে জিজ্ঞেস করলে তিনি এই দাবি সম্পূর্ণ উড়িয়ে দিয়ে জানান ছাগলটি তার নিজেরই। সেকথা মানতে না পেরে বাবরু গ্রামের মোড়লের কাছে অভিযোগ জানান। কিন্তু তাতে কোনও সমাধান হয়নি।

আরও পড়ুন: পর্ন সাইট র‍্যাকেট, পুলিশের জালে সফটওয়্যার ইঞ্জিনিয়র

মোড়লের কাছে কোনও সুরাহা না হলে বাবরু পুলিশের শরনাপন্ন হয়। পুলিশও উভয়পক্ষকে বোঝানোর চেষ্টা করে বিফল হয়। এরপর সেই ছাগলকেই দায়িত্ব দেওয়া হয় আসল মালিককে বেছে নেওয়ার। ছাগলের বাচ্চাদের দুপাশে রেখে ছাগলকে মাঝে ছেড়ে দেওয়া হয়। দেখা যায় বাবরুর কাছে থাকা বাচ্ছাদের ছাগলটি দুধ খাওয়াচ্ছে কিন্তু ওঙ্কারের কাছে থাকা বাচ্ছাদের মাথা দিয়ে ঠেলে দিচ্ছে। ফলে সহজেই সনাক্ত করা যায় ছাগলের আসল মালিককে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *