Latest News

Popular Posts

কে হবেন কলকাতার নতুন মেয়র? সিদ্ধান্ত আজ

কে হবেন কলকাতার নতুন মেয়র? সিদ্ধান্ত আজ

Mysepik Webdesk: কলকাতা পুরসভা ভোটে একক সংখ্যা গরিষ্ঠতা নিয়ে নির্বাচনে বিজয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। এবার কলকাতার মেয়র নির্বাচনের পালা। কে হতে চলেছেন কলকাতার নতুন মেয়র? সেই সিদ্ধান্ত হবে আজ। বৃহস্পতিবার মহারাষ্ট্র নিবাস হলে কাউন্সিলরদের বৈঠক হতে চলেছে। সেই বৈঠকেই ঘোষণা করা হবে কলকাতার নতুন মেয়রের নাম। জানা গিয়েছে, বৃহস্পতিবারের বৈঠকে থাকতে চলেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এছাড়াও বৈঠকে অংশ নেবেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী, উত্তর কলকাতায় তৃণমূলের জেলা সভাপতি তাপস রায়, বিজয়ী কাউন্সিলর ও দক্ষিণ কলকাতার তৃণমূল জেলা সভাপতি দেবাশিস কুমার।

আরও পড়ুন: রাজ্যে ওমিক্রন আক্রান্তের হদিস দুই ব্যক্তির শরীরে

কলকাতার পুরভোটে ১৪৪টি আসনে ১৩৪ জন বিজয়ী তৃণমূল প্রার্থীদেরকেই ওই বৈঠকে থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে দলের পক্ষ থেকে। তবে, রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে সম্ভবত এদিন নতুন মেয়র করা হতে পারে ফিরহাদ হাকিমকে। কারণ, পুরভোটের গণনা চলাকালীন যখন বিপুল ভোটে তৃণমূল জয়ের পথে, ঠিক তখনই ফিরহাদ হাকিমকে কালীঘাটে ডেকে কথা বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময় সেখানে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। সেদিনের সেই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: বিধানসভা ভোটে ধরাশায়ী হওয়ার ৬ মাস পরেই বামপন্থীরা উঠে এলো দ্বিতীয় স্থানে, কারণ কী?

এদিকে কলকাতা পুরসভার ভোট গণনার শেষের দিকে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন ফিরহাদ হাকিম। সংবাদমাধ্যমকে তিনি জানান, আগামী দিনে নতুন কলকাতা পুরসভার বোর্ড কলকাতাকে জল-যন্ত্রনা থেকে মুক্তি দেওয়ার ওপর জোর দেবে। তিনি বলেন, “বর্ষাকালে জমে যাওয়া জল নামানোর জন্য শহরজুড়ে আরও দুশো নতুন পাম্প বসানো হবে। কলকাতায় বৃষ্টির চরিত্র পাল্টেছে। সেই অনুযায়ী আমাদের নতুন করে গোটা বিষয়টি পরিকল্পনা করতে হবে। বিশেষজ্ঞদের নিয়ে এসে ড্রেনেজ সিস্টেম বা নিকাশি ব্যবস্থার উন্নতি করতে হবে। কলকাতায় দূষণ কমানোও আমাদের অনেক বড় চ্যালেঞ্জ।”

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *