কে হবেন পঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রী, তালিকার শীর্ষে সুখজিন্দর সিং রনধাওয়া

Mysepik Webdesk: পদত্যাগ করেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। শনিবার পঞ্জাবের রাজধানী চন্ডিগড়ের রাজভবনে তিনি রাজ্যপাল বনওয়ারীলাল পুরোহিতের হাতে তাঁর ইস্তফাপত্র তুলে দেন। কংগ্রেস হাইকমান্ডের আগেই নির্দেশ ছিল, সেই নির্দেশই পালন করলেন অমরিন্দর সিং। এবার পঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রী কে হতে পারেন, সেই নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে জল্পনা। গতকাল অর্থাৎ শনিবার চণ্ডীগড়ে একটি উচ্চ পর্যায়ের বৈঠক করে কংগ্রেস। সেই বৈঠকে উপস্থিত ছিলেন হরিশ রাওয়াত, অজয় মাকেন ও হরিশ চৌধুরীর মতো দলের কেন্দ্রীয় পর্যবেক্ষকরা।

আরও পড়ুন: নিলামে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্যবহৃত চাদরের দাম উঠল ১ কোটি টাকা

পঞ্জাবে পরবর্তী মুখ্যমন্ত্রী হওয়ার জন্য কংগ্রেস নেত্রী অম্বিকা সোনিকে প্রস্তাব দিয়েছিল কংগ্রেস। যদিও তিনি সেই প্রস্তাব খারিজ করে দিয়েছেন বলে খবর। তবে জল্পনা তুঙ্গে উঠেছে সুখজিন্দর সিং রনধাওয়াকে নিয়ে। সম্ভবত, তিনিই হতে চলেছেন পঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রী। এছাড়াও মুখমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন পঞ্জাবের প্রদেশ কংগ্রেস সভাপতি নবজিৎ সিং সিধু, প্রাক্তন সভাপতি সুনীল ঝাখার। উপ-মুখ্যমন্ত্রী হতে পারেন বর্ষীয়ান কংগ্রেস নেতা রাজ কুমার ভেরকা।

আরও পড়ুন: পদত্যাগ করলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ

প্রসঙ্গত, শনিবার মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়ার পর দলের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। তিনি বলেন, “আজ সকালে আমি সনিয়া গান্ধীকে বলি, আমি অপমানিত বোধ করছিলাম। যথেষ্ট অপমান সহ্য করেছি। আমার সঙ্গে সম্প্রতি কয়েকমাসে এই ঘটনা এই নিয়ে তৃতীয়বার ঘটল। এমন অপমান নিয়ে আমি পার্টিতে থাকতে পারব না।” এর ফলে তাঁর মুখ্যমন্ত্রীর পদে ইস্তফা দেওয়ার পাশাপাশি কংগ্রেস ছাড়ার বিষয়টিও স্পষ্ট হচ্ছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *