বৃষ্টিতে ভাসবে নাকি মনোরম থাকবে, আবহাওয়া কেমন থাকবে পুজোর দিনগুলোতে?

Mysepik Webdesk: আজ শুভ মহালয়া। দেবীপক্ষের সূচনা হল এদিন। আর মাত্র কয়েকদিন পরই বাঙালির শ্রেষ্ট উৎসব দুর্গোৎসব। পুজোর দিনগুলিতে আবহাওয়া কেমন থাকবে। বৃষ্টি হবে? নাকি শুকনো থাকবে, এটাই এখন বাঙালিদের কাছে লাখ টাকার প্রশ্ন। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, এদিনই গোটা দেশ থেকে ধাপে ধাপে বিদায় নিতে চলেছে মৌসুমী বায়ু। পশ্চিম রাজস্থান, পঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশের কিছু অংশ থেকে ধাপে ধাপে সরে যাবে মৌসুমী বায়ু।

আরও পড়ুন: দেবীপক্ষের শুরুতেই রাজ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা

এদিকে পশ্চিমবঙ্গ থেকে বর্ষা বিদায় নিতে আরও কয়েকদিন সময় লাগবে। মোটামুটি অক্টোবর মাসের তৃতীয় সপ্তাহ পর্যন্ত সময় লাগবে বর্ষা বিদায় নিতে। পুজোর দিনগুলিতে বৃষ্টি হবে কিনা, আবহাওয়া দপ্তর অবশ্য এই বিষয়ে নিশ্চিতভাবে কিছুই জানাতে পারছে না। উত্তর-পশ্চিম দিক থেকে বয়ে আসা ঠান্ডা বাতাসের ধাক্কায় কিছুটা হলেও পিছু হটতে পারে মৌসুমী বায়ু। তবে ঠিক কতটা হটতে পারে, সেটা নির্ভর করছে কতটা জোরালো হবে উত্তর-পশ্চিমের ঠান্ডা বাতাসের ধাক্কা।

আরও পড়ুন: দেশবাসীর সুস্থতা কামনা করে মহালয়ায় টুইট প্রধানমন্ত্রীর, শুভেচ্ছা জানালেন মমতাও

এদিকে ফের একটি নিম্নচাপ ঘনীভূত হচ্ছে বঙ্গোপসাগরে। এর ফলে বজ্রগর্ভ মেঘের সঞ্চার হয়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হচ্ছে রাজ্যজুড়ে। তবে এক্ষেত্রে ভারী বৃষ্টির তেমন সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে আবহাওয়া দপ্তর। বাতাসে জলীয় বাষ্পের পরিমান বেশি থাকার জন্য অস্বস্তি বজায় থাকবে। এছাড়াও আগামী ২৪ ঘণ্টার রাজ্যের তাপমাত্রাও ঊর্ধ্বমুখী থাকবে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *