Latest News

Popular Posts

আরসিবি-র অধিনায়ক হিসাবে দেখতে পাওয়া যাবে মণীশ পান্ডেকে?

আরসিবি-র অধিনায়ক হিসাবে দেখতে পাওয়া যাবে মণীশ পান্ডেকে?

Mysepik Webdesk: আগামী আইপিএল থেকে বিরাট কোহলি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব করবেন না। তাঁর জায়গায় দলের নতুন অধিনায়ক হতে পারেন মণীশ পান্ডে। সূত্রের খবর, ১২ এবং ১৩ ফেব্রুয়ারি আসন্ন নিলামে বেঙ্গালুরু তাদের দলে মণীশকে যুক্ত করার জন্য যথাসাধ্য চেষ্টা করবে। মণীশ ২০২১ মরশুমে সানরাইজার্স হায়দরাবাদের অংশ ছিলেন। যদিও হায়দরাবাদ মণীশকে ধরে রাখেনি।

আরও পড়ুন: আইপিএলে হায়দরাবাদের ব্যাটিং কোচ লারা, বোলিং কোচ স্টেইন

মণীশ ইতিমধ্যেই বেঙ্গালুরুর হয়ে তিনটি মরশুম খেলেছেন। আইপিএলে সেঞ্চুরি করা প্রথম ভারতীয় ক্রিকেটারও তিনি। ২০০৯ সালে আরসিবির হয়ে তিনি এই সেঞ্চুরি করেছিলেন। বেঙ্গালুরু ছাড়াও তিনি সানরাইজার্স হায়দরাবাদ, কলকাতা নাইট রাইডার্স এবং পুণে ওয়ারিয়র্স ইন্ডিয়ার হয়েও খেলেছেন।

মণীশ আইপিএলে ১৫৪টি ম্যাচে ৩০.৬৮ গড়ে ৩৫৬০ রান করেছেন। ১৪৩ ইনিংসে তাঁর নামের পাশে ২১টি অর্ধশতক ও একটি সেঞ্চুরি রয়েছে। গত দুই বছরে পান্ডে আইপিএলে তেমন কিছু করতে পারেননি। বেশ কয়েকবার তাঁকে দল থেকে বাদ পড়তে হয়েছে। ২০১৮ সালের আইপিএল নিলামে হায়দরাবাদ তাঁকে ১১ কোটিতে কিনেছিল।

আরও পড়ুন: বাংলাদেশের কাছে হেরে রানার্স ভারত: প্রশ্ন উঠছে এফএসডিএলের ইয়ুথ ডেভেলপমেন্ট প্রোগ্রাম নিয়ে

মণীশ পান্ডে কর্নাটকের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেন। আরসিবি এর সুবিধা নিতে পারে। প্রতিটি দলকে তাদের ১৪টি ম্যাচের মধ্যে ৭টি ঘরের মাঠে খেলতে হবে। এমন পরিস্থিতিতে বেঙ্গালুরুর পিচ স্থানীয় ছেলে মণীশের চেয়ে ভালো কেউ বোঝে না। মণীশ পান্ডে যদি আরসিবি-র অধিনায়ক হন, তাহলে দলের সঙ্গে যুক্ত স্থানীয় খেলোয়াড়দের (কর্নাটক খেলোয়াড়) সঙ্গে তার ভালো সম্পর্ক গড়ে উঠতে পারে। ঘরের ছেলে ঋষভ পন্থ এবং রোহিত শর্মাও দিল্লি ক্যাপিটালস এবং মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক। উভয় ফ্র্যাঞ্চাইজিই এতে উপকৃত হয়েছে। রোহিত মুম্বইয়ের হয়ে ৫ বার ট্রফি জিতেছে। পন্থের নেতৃত্বে দিল্লিও ২০২১ মরশুমে ফাইনালে পৌঁছেছিল।

আরও পড়ুন: অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে আজ সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি ভারত

তাছাড়াও মণীশ পান্ডের অধিনায়কত্বের অভিজ্ঞতা রয়েছে। ঘরোয়া ক্রিকেটে তিনি বেঙ্গালুরুকে নেতৃত্ব দেন। দু’বার তাঁর অধিনায়কত্বে কর্নাটকের হয়ে সৈয়দ মুস্তাক আলি ট্রফি জিতেছেন। মণীশের নেতৃত্বে ২০১৮-১৯’এ এই টুর্নামেন্টে মহারাষ্ট্র এবং ২০১৯-২০’তে তামিলনাড়ুকে পরাজিত করেছিল কর্নাটক। এই বছরও বেঙ্গালুরু তাঁর নেতৃত্বে মুস্তাক আলি টুর্নামেন্টে রানার্সআপ হয়েছিল। তাই মণীশ পান্ডে আরসিবি-র অধিনায়ক হলে আখেরে লাভ হবে এখনও পর্যন্ত আইপিএল ট্রফি জিততে না পারা ফ্র্যাঞ্চাইজিটিরই, এমনই মনে করছেন বিশেষজ্ঞরা।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *