Latest News

Popular Posts

ফের কী রাজ্যে করোনাবিধি জারি হবে? ইঙ্গিত মমতার

ফের কী রাজ্যে করোনাবিধি জারি হবে? ইঙ্গিত মমতার

Mysepik Webdesk: ওমিক্রন আতঙ্কের মধ্যে কলকাতা শহরে পালিত হয়েছে খ্রিষ্টমাস। সামনেই নিউ ইয়ার। এরই মধ্যে ক্রিসমাসে শহরবাসীর অসচেতনতার ছবিটা চরম আকারে দেখা দিয়েছে। এই পরিস্থিতিতে ফের রাজ্যে জারি হতে পারে করোনাবিধি, সোমবার এমনটাই ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে, তিনি স্পষ্টভাবে জানাননি ঠিক কতটা বিধিনিষেধ জারি হতে পারে রাজ্যজুড়ে।

আরও পড়ুন: রাজ্যের চার পুরসভার ভোট ২২ জানুয়ারি

সোমবার নবান্নে গঙ্গাসাগর মেলার প্রস্তুতি সংক্রান্ত আলোচনার সময় বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, “কোভিডকে মাথায় রাখা উচিত। বাইরে থেকে সব নিয়ে চলে আসছে। সেটা মনে হয় একটু রেসট্রিকশন, আবার মনে হয়, ওদিকেই আমাদের যেতে হতে পারে। যদিও এখনও সেরকম কিছু হয়নি। কিন্তু কিছু কিছু কেস তো আসছে বাইরে থেকে আসছেই। মুখ্যমন্ত্রীর কথায়, “ধরো, একটা প্লেন আসছে। সেই প্লেনে একজনের ধরা পড়ছে। কিন্তু আসছেন তো আরও ৩০০ জন। সেই ৩০০ জন গিয়ে মিলছেন আরও ৩০০০ জনের সঙ্গে। সুতরাং, এটা বাইরে থেকে আসছে। এটা আমাদের দেখতে হবে। এখন থেকে সতর্ক থাকতে হবে।”

আরও পড়ুন: বাংলায় নিযুক্ত হলেন লোকায়ুক্ত, বিধানসভায় সর্বসম্মতিক্রমে প্রাক্তন বিচারপতির নাম চূড়ান্ত

এদিকে, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক ওমিক্রন নিয়ে ফের রাজ্যগুলিকে চিঠি পাঠিয়ে সতর্ক করেছে। সোমবার রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে স্থানীয় পর্যায়ে কঠোরভাবে করোনা বিধি লাগু করার নির্দেশ দিয়েছে কেন্দ্র। পাশাপাশি ওমিক্রন নিয়ন্ত্রণের জন্য যাবতীয় পরিকাঠামো প্রস্তুত ও কোভিড নিয়ন্ত্রণে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। স্বাস্থ্য মন্ত্রকের ওই নির্দেশিকায় করোনাভাইরাসের নতুন অতি সংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্টের মোকাবিলা করার জন্য উৎসবের মরসুমে যেখানে যেরকম প্রয়োজন, সেখানে সেরকম বিধিনিষেধ আরোপের কথা জানানো হয়েছে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *