সেডন পার্কের সবুজে ‘ডাবল’ উইলিয়ামসনের

kane Williamson

Mysepik Webdesk: বর্তমানে বিশ্বের সেরা ব্যাটসম্যানের কথা বলতে গেলে স্টিভ স্মিথ, বিরাট কোহলির পাশাপাশি নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের নাম আসা উচিত। সেডন পার্কের সবুজ উইকেটে সেটা আবারও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন তিনি।

আরও পড়ুন: ৯৪ মিনিটে রয় কৃষ্ণার গোলে জয়ের ধারা অব্যাহত রাখল হাবাসের ছেলেরা

সবুজের বুকে ডাবল সেঞ্চুরি করেছেন উইলিয়ামসন। তাঁর ব্যাটে চড়েই রানের পাহাড়ে চেপেছে কিউইরা। ৭ উইকেটে ৫১৯ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছে নিউজিল্যান্ড।

আগের দিনেই ৯৭ রানে অপরাজিত ছিলেন উইলিয়ামসন। আগের দিন বাবা হারানো ওয়েস্ট ইন্ডিয়ান পেসার কেমার রোচকে জড়িয়ে ধরে সান্ত্বনা দিয়েছিলেন উইলিয়ামসন। আর এদিন তার বলেই চার মেরে নিজের ২২তম সেঞ্চুরি তুলে নেন তিনি।

অন্যদিকে হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, ড্যারিল মিচেল—একে একে উইকেটের অপর প্রান্তে দেখেছেন সঙ্গী আসা-যাওয়ার মিছিল। কিন্তু তিনি তার মধ্যেও রানের চাকা সচল রেখেছেন নিজের ও দলের।

আরও পড়ুন: আগামী আইপিএলে হয়তো আরও ২ নতুন ফ্র্যাঞ্চাইজির অন্তর্ভুক্তি, ২৪ ডিসেম্বর বিসিসিআইয়ের সভায় সিদ্ধান্ত!

উইলিয়ামসন সেঞ্চুরির মতো ডাবল সেঞ্চুরিও তুলেছেন রোচের বলে কভার ড্রাইভে দুর্দান্ত চার মেরে। পরে অবশ্য ২৫১ রানের মাথায় আলজারি জোসেফের বলে পুল করতে গিয়ে ডিপ মিডউইকেটে ক্যাচ তুলে দেন রোস্টন চেজের হাতে। এর আগে সেডন পার্কে এত বেশি রানের ইনিংস কেউ খেলেননি। এই রেকর্ড গড়ার পথে উইলিয়ামসন পেছনে ফেলেছেন পিটার ইনগ্রামকে।

এই নিয়ে নিউজিল্যান্ডের অধিনায়ক হিসেবে দুটি ডাবল সেঞ্চুরি হয়ে গেল উইলিয়ামসনের। সামনে শুধুই ফ্লেমিং আর ব্রেন্ডন ম্যাককালাম।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের খেলা শেষ হয় পর্যন্ত বিনা উইকেটে ৪৯ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *