বৃষ্টির হাত ধরে বঙ্গে প্রবেশ শীতের, জানাল আবহাওয়া দপ্তর

Mysepik Webdesk: কয়েকদিন আগেই তাপমাত্রা ১৮ ডিগ্রিতে নেমে এলেও বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের কারণে ফের তাপমাত্রা বেড়ে ২৩-এ পৌঁছে গিয়েছে। সকালের এবং রাতের দিকে সামান্য ঠাণ্ডা অনুভূত হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে তাপমাত্রা। কালী পুজো পেরিয়ে গেলেও ঠান্ডা পড়ার বদলে উল্টে বেড়েছে তাপমাত্রা তবে এবার বঙ্গে ফের জাঁকিয়ে ঠান্ডা পড়ার পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। বৃষ্টির হাত ধরে এবার বঙ্গে শীতের প্রবেশ ঘটবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন: দেশভক্তির নজির! নিজের জমানো টাকা খরচ করে নেতাজির মূর্তি নির্মাণ করলেন অটোচালক

In The Fog Of The Maidan. A pre-dawn walk through the Maidan of… | by  Shourya Ray | Shourya Ray

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, বুধবার ও বৃহস্পতিবার উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি শুক্রবার থেকে দক্ষিণবঙ্গেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং-এর পাশাপাশি দক্ষিণবঙ্গের কলকাতা, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর এই বৃষ্টি হতেই ধীরে ধীরে নামবে তাপমাত্রার পারদ। ক্রমশ জাঁকিয়ে বসবে শীত।

আরও পড়ুন: খুব শীঘ্রই দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো সম্প্রসারণের কাজ শেষ হবে, জানালেন রেলমন্ত্রী

Chill back in North India | News | Zee News

আজকের কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। তবে আজ রাতের তাপমাত্রা একলাফে ৩ ডিগ্রি বৃদ্ধি পেতে পারে। আবহাওয়াবিদরা জানিয়েছেন, পশ্চিমবঙ্গে সকালের দিকে আকাশে মূলত আবছা রোদ থাকবে এবং রাতের দিকেও আকাশ আবছা থাকার সম্ভাবনা রয়েছে। আগামী ৪৮ ঘন্টায় বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *