এই নিয়ে পর পর চারদিন রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৪০০০

Mysepik Webdesk: করোনার আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে এ রাজ্যে। এই নিয়ে একটানা পর পর চার দিন রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৪০০০ ছড়িয়ে গেল। রাজ্যের স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ১৪৩ জন। এই নিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লক্ষ ৪১ হাজার ৪২৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৬০ জনের। এই নিয়ে রাজ্যে মোট মৃতের সংখ্যা ৬ হাজার ৩৬৮ জন।

আরও পড়ুন: করোনাবিধি মেনে এবছর হচ্ছে সাবর্ণ রায়চৌধুরী পরিবারের ৪১০ বছরের পুরনো দুর্গাপুজো

তবে আক্রান্তের সংখ্যা বাড়লেও সুস্থ হওয়ার সংখ্যাটা নেহাত কম নয়। করোনাকে হারিয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩ হাজার ৬৭৬ জন মানুষ। এই নিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন মোট ২ লক্ষ ৯৮ হাজার ৫৮৭ জন করোনা রোগী। এই মুহূর্তে রাজ্যে এক্টিভ আক্রান্তের সংখ্যা ৩৬ হাজার ৪৭১ জন। গত ২৪ ঘন্টায় বেড়েছে ৪০৭ জন। গোটা রাজ্যের মধ্যে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি কলকাতায়। শুধুমাত্র কলকাতাতেই গত ২৪ ঘন্টায় ৮৯৬ জনের সংক্রমণ ধরা পড়েছে। কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ৭৪ হাজার ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যাতেও এগিয়ে রয়েছে কলকাতা। কলকাতায় গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ২৪ জনের।

আরও পড়ুন: শান্তিপুরের প্রথম বারোয়ারি পুজো সূত্রাগড় বঙ্গপাড়া বুড়ো বারোয়ারি

গত কয়েক দিন ধরে পশ্চিমবঙ্গে যে হারে কোভিড সংক্রমণ ও মৃত্যু বাড়ছে, তাতে প্রশাসনও উদ্বিগ্ন। বেড়েই চলেছে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা। আর এর ফলে স্বাভাবিক কারণেই রাজ্যে সুস্থতার হার কমছে। যার জেরে চিকিৎসকদের মধ্যে উত্‍কণ্ঠা আরও বেড়েছে। শুক্রবারের রিপোর্ট অনুযায়ী, রাজ্যে করোনা রোগীর সুস্থতার হার বর্তমানে ৮৭.৪৫ শতাংশ।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *