মহিলা ক্রিকেট নিষিদ্ধ: প্রতিবাদে আফগানিস্তানের পুরুষ দলের সঙ্গে টেস্ট খেলবে না অস্ট্রেলিয়া

Mysepik Webdesk: আফগানিস্তানে মহিলা ক্রিকেট নিষিদ্ধ করেছে তালিবান। এরজন্য নানান মহল থেকে নানানভাবে প্রতিবাদের ঝড় বইছে। তেমনই প্রতিবাদ দেখাল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। তালিবান সরকার মহিলাদের ক্রিকেট খেলতে দেবে না বলে আফগানিস্তানের পুরুষ দলের বিরুদ্ধে টেস্ট খেলবে না অস্ট্রেলিয়া। এদিন, ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)-র তরফে এমনটাই জানানো হয়েছে।

আরও পড়ুন: ‘জয় আমাদের ডিএনএ-র মধ্যেই রয়েছে’, লাল হলুদ ক্লাবের কোচিংয়ের দায়িত্ব নিয়ে বললেন মানালো

সিএ-র পক্ষ থেকে বলা হয়েছে যে, “ক্রিকেট সম্পর্কে আমাদের ধারণা স্পষ্ট। এটা এমন একটি খেলা, যা খেলতে পারে সবাই।যেকোনও স্তরে মহিলাদের ক্রিকেট খেলাকে আমরা সমর্থন করি। সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে যে, মহিলাদের ক্রিকেট খেলাকে সমর্থন করছে না তালিবান। এমন সিদ্ধান্ত বহাল থাকলে হোবার্ট-এ আফগানিস্তানের বিপক্ষে যে টেস্ট আয়োজন হওয়ার কথা ছিল, তা আয়োজন করা সম্ভব হবে না।“

আরও পড়ুন: প্রশ্ন উঠে গেল টি-২০ বিশ্বকাপের জন্য নির্বাচিত ভারতীয় দল নিয়ে

অন্যদিকে, অজি ক্রীড়ামন্ত্রী রিচার্ড কোলব্যাকও তালিবানের এহেন সিদ্ধান্ত নিয়ে সমালোচনায় মুখর। তিনি বলেন, “তালিবানের উপর নজর রাখা হচ্ছে। কোনও খেলা থেকে মহিলাদের বাদ দেওয়ার এমন সিদ্ধান্ত মেনে নেওয়া যায় না। এটা চিন্তার বিষয়।” কোলব্যাক ইতিমধ্যেই বিষয়টি আইসিসিকে উপস্থাপন করেছেন। এমন ভয়ানক সিদ্ধান্ত নিয়ে ক্রিকেটের আন্তর্জাতিক নিয়ামক সংস্থাকে পদক্ষেপ নেওয়া উচিত বলেও জানিয়েছেন কোলব্যাক। আর আইসিসি জানিয়েছে, মিটিংয়ে বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *