Latest News

Popular Posts

একাধিক রেকর্ড গড়ল বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

একাধিক রেকর্ড গড়ল বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

Mysepik Webdesk: অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া রবিবার রাতে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে। এই জয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি চ্যাম্পিয়নও হল অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে কিউয়ি দল কাঙারুদের সামনে ১৭৩ রানের লক্ষ্য রেখেছিল, যা মিচেল মার্শ ও ডেভিড ওয়ার্নারের অর্ধশতকের ওপর ভর করে অস্ট্রেলিয়া ৭ বল বাকি থাকতেই পূরণ করে। এই জয়ে অস্ট্রেলিয়া কিছু রেকর্ড গড়েছে, চলুন দেখে নেওয়া যাক সেগুলি―

আরও পড়ুন: অধরা স্বপ্নপূরণ, টি-২০ বিশ্বকাপ অস্ট্রেলিয়ার

টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার সঙ্গে সঙ্গে অস্ট্রেলিয়া ৬ষ্ঠ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হল। এর আগে এই চ্যাম্পিয়ন দলটি ওয়ানডে বিশ্বকাপ জিতেছে ৫ বার (১৯৮৭, ১৯৯৯, ২০০৩, ২০০৭, ২০১৫)। একইসঙ্গে এটি ছিল অস্ট্রেলিয়ার অষ্টম আইসিসি শিরোপা। বিশ্বকাপ ছাড়াও ক্যাঙারু বাহিনী ২০০৬ ও ২০০৯ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের অংশ থাকা মিচেল মার্শ এবং জশ হ্যাজলউড প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিংকে ছুঁয়ে ফেলেছেন। এই বিশ্বকাপের আগে যুবরাজই একমাত্র খেলোয়াড় ছিলেন, যিনি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ওয়ানডে বিশ্বকাপ জিতেছিলেন। নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার জয়ের পর মার্শ ও হ্যাজেলউডও যোগ দিয়েছেন যুবরাজের এই বিশেষ ক্লাবটিতে। উভয় খেলোয়াড়ই ২০১০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ, ২০১৫ সালে ওয়ানডে বিশ্বকাপ জিতেছিলেন।

আরও পড়ুন: এনসিএ প্রধান হিসাবে দায়িত্ব নিতে চলেছেন লক্ষ্মণ

অস্ট্রেলিয়ার কাছে ২০১৫ বিশ্বকাপে হারের প্রতিশোধ নেওয়ার সুযোগ ছিল নিউজিল্যান্ডের কাছে। কিন্তু রবিবার হারের পর কিউয়ি ক্রিকেটাররা হতাশ। এক্ষেত্রেও রেকর্ড গড়েছে অজি বাহিনী। অস্ট্রেলিয়া ওয়ানডে বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে নিউজিল্যান্ডকে হারিয়ে রেকর্ড গড়েছে। এর আগে ওয়েস্ট ইন্ডিজই একমাত্র দল, যারা একটি বড় টুর্নামেন্টে কোনও একটি দলের বিপক্ষে এত ভালো পারফর্ম করেছে। এই সব টুর্নামেন্টে ইংল্যান্ডকে হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *