হাতরসের ঘটনায় সিবিআই তদন্তের দাবি খোদ যোগী আদিত্যনাথের

adityanath

প্রবল চাপের মুখে পড়ে অবশেষে সিবিআই তদন্তের দাবি করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মনে করা হচ্ছে আজই প্রধানমন্ত্রীর দফতর থেকে এই বিষয়ে সবুজ সংকেত মিলতে পারে। ইতিমধ্যেই হাতরসে দলিত কন্যার মৃত্যুর ঘটনা নিয়ে বহু জলঘোলা হয়েছে। ভেঙে পড়ছে রাজ্যের আইনশৃঙ্খলা। তাই প্রবল চাপের মুখে অবশেষে সিবিআই তদন্তেরই নির্দেশ দিলেন যোগী আদিত্যনাথ।

আরও পড়ুন: পাশবিক অত্যাচার করা হয়েছে বলরামপুরের নির্যাতিতা দলিত কন্যাকে, প্রকাশ্যে পোস্টমর্টেম রিপোর্ট

গতকাল রাহুল গান্ধি ও প্রিয়াঙ্কা গান্ধি দেখা করেন নির্যাতিতার পরিবারের সঙ্গে। তাঁদের সামনে উত্তরপ্রদেশের প্রশাসনের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দেন নির্যাতিতার পরিবারের সদস্যরা। পাশাপাশি গতকাল ডিজিপি এইচসি অস্তি এবং স্বরাস্ট্রসচিব অবিনাশ অতশীও ওই পরিবারের সঙ্গে দেখা করেন। ইতিমধ্যেই দেশের একাধিক প্রান্তে বিজেপি বিরোধী মিছিল সংগঠিত হয়েছে। কলকাতায় তৃণমূল কংগ্রেসের মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে দিল্লিতে ভীম আর্মির চন্দ্রশেখর আজাদ প্রায় সবাই পথে নেমেছেন প্রতিবাদ জানিয়ে।

আরও পড়ুন: মিলল অনুমতি, অবশেষে হাতরসের নির্যাতিতার বাড়ির পথে রাহুল-প্রিয়াঙ্কা

শুধু রাজনৈতিক কর্মীরাই নয়, খোদ মৃতার ভাই সংবাদমাধ্যমের সামনে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন। মৃতার ভাই বলেন, “জেলাশাসক আমাদের সংবাদমাধ্যমের সামনে মুখ না খোলার জন্য শাসিয়েছে। তাকে কেন বরখাস্ত করল না সরকার? ন্যায়বিচার না পাওয়া পর্যন্ত আমার বোনের অস্থিবিসর্জন হবে না।” পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে যাচ্ছে দেখে আর সময় নষ্ট করতে নারাজ উত্তরপ্রদেশ প্রশাসন। তাই সিবিআই তদন্তের সুপারিশ।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *