ফের উত্তরপ্রদেশের মসনদে যোগী আদিত্যনাথ, সমীক্ষা টাইমস নাও-এর

Mysepik Webdesk: ফের উত্তর প্রদেশের মসনদে বসতে চলেছেন যোগী আদিত্যনাথ, মঙ্গলবার সর্বভারতীয় টেলিভিশন চ্যানেল টাইমস নাও এবং তার সহযোগী পোলস্টাটের একটি জনমত সমীক্ষায় উঠে এসেছে এমনই তথ্য। সমীক্ষা জানাচ্ছে, আসন্ন বিধানসভা নির্বাচনে উত্তর প্রদেশের ৪০৩টি আসনের মধ্যে কমবেশি ২৩৯ থেকে ২৪৫টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। অর্থাৎ রাজ্যের ৫০ শতাংশের বেশি মানুষ মুখ্যমন্ত্রী হিসাবে যোগী আদিত্যনাথের ওপরেই ভরসা রাখছেন।

আরও পড়ুন: বাতাসে বাড়ছে বিষের মাত্রা, অনির্দিষ্টকালের জন্য বন্ধ স্কুল-কলেজ

সম্প্রতি করোনাকালে উত্তর প্রদেশে ঘটে যাওয়া একের পর এক কান্ড, কোনও কিছুই টলাতে পারবে না বিজেপি সরকারকে। করোনার সময় গঙ্গায় মৃতদেহ ভেসে যাওয়া, হাতরাস কান্ড, লখিমপুর খেরি, এ সবকিছুই ছাপিয়ে যাচ্ছে রাজ্যে উন্নয়নের জোয়ার। আর সেই উন্নয়নের পথ ধরেই ফের উত্তর প্রদেশের ক্ষমতায় আসতে চলেছে বিজেপি। সমীক্ষা অন্তত সেই কথাই বলছে। আইন-শৃঙ্খলার অবনতি থেকে শুরু করে করোনায় বিপর্যয়, যোগী সরকারকে বিরোধীরা বার বার কোনঠাসা করতে চাইলেও রাজ্যের প্রধান বিরোধী দল অখিলেশ যাদবের সমাজবাদী পার্টির চেয়ে বেশি আসনে এগিয়ে থাকবে বিজেপি।

আরও পড়ুন: সমকামী বর্ষীয়ান আইনজীবীকে বিচারপতি পদে উন্নীত করার সুপারিশ সুপ্রিম কোর্টের

প্রসঙ্গত, ২০১৭ সালে রাজ্যে ৩১২টি আসন দখল করে উত্তর প্রদেশের ক্ষমতায় এসেছিল বিজেপি। কেন্দ্রে বিজেপি সরকারের ১৪ বছর পর লখনউ দখলে বিজেপির তুরুপের তাস ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উন্নয়ন এবং উত্তর প্রদেশে উন্নয়নের মুখ যোগী আদিত্যনাথ। পাঁচ বছর পরও সেই ধারাবাহিকতায় ধরে রাখতে চায় বিজেপি। সমীক্ষা বলছে, প্রধান বিরোধী হিসাবে ১১৯ থেকে ১২৫ আসনে এগিয়ে থাকতে পারে সমাজবাদী পার্টি। মায়াবতীর বিএসপি পেতে পারে ২৮ থেকে ৩২ আসন। আর কংগ্রেস মেরেকেটে পেতে পারে পাঁচ থেকে আটটি আসন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *