মুখে কথা বলেই অন-অফ করতে পারবেন লাইট-পাখা-টিভি, আসছে Mi Smart Speaker

mi smart speaker

Mysepik Webdesk: ইলেকট্রনিক্স ব্র্যান্ড Xiaomi অনলাইনে অনুষ্ঠিত একটি ‘স্মার্টার লিভিং ২০২১ অনুষ্ঠানে ঘোষণা করল তারা বাজারে কয়েকটি নতুন ইলেকট্রনিক্স প্রোডাক্ট লঞ্চ করেছে। সেগুলির মধ্যে সবচে উল্লেখযোগ্য প্রোডাক্টটি হল Mi Smart Speaker। এই স্পিকেরই এমনভাবে ডিজাইন করা যে এটি গুগল অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে মানুষের কথা বুঝতে পারে। যার ফলে ব্যবহারকারীরা মুখে কথা বলেই অন-অফ করতে পারবেন লাইট-পাখা-টিভি।

আরও পড়ুন: তিনটি বড় বড় হ্রদের সন্ধান মঙ্গলে, জোরালো হচ্ছে জল থাকার সম্ভাবনা!

Xiaomi জানিয়েছে, একটি ‘প্রিমিয়াম’ মেটাল মেশ ডিজাইন রয়েছে, যা ০.৭ মিলিমিটার পাতলা, এবং এটিতে ১০৫১৫টি হোল বা ছিদ্র রয়েছে যাতে শব্দ খুব ভালোভাবে বাইরে বেরোতে পারে। এই স্পিকারে অরোরা লাইটযুক্ত একটি বৃত্তাকার নোটিফিকেশন রিম রয়েছে। ব্যবহারকারীরা কোনও কথা বললে এই লাইটটি বিভিন্ন রঙ সহযোগে তার প্রতিক্রিয়া জানায়। এটি সহজেই হিন্দি কথা বুঝতে পারে। এই স্পিকারটিতে ১২ ওয়াট ও ৬৩.৫ মিলিমিটার ড্রাইভার রয়েছে। এছাড়াও রয়েছে, DTS অডিও কোডেকসহ একটি ফ্রন্ট-ফায়ারিং উফার (woofer) এবং টেক্সাস ইনস্ট্রুমেন্ট হাই-ফাই অডিও অ্যাস।

আরও পড়ুন: ডেটা চুরির অভিযোগে গুগল প্লে স্টোর থেকে সরানো হল ১৭ টি অ্যাপ, আপনার মোবাইলে নেই তো?

এই স্পিকারটি ইনবিল্ট ক্রোমকাস্টের সাহায্যে অন্যান্য Mi হোম অ্যাপ্লায়েন্স এবং Mi সিকিউরিটি ক্যামেরা, Mi এয়ার পিউরিফায়ার, Mi স্মার্ট বাল্ব ইত্যাদি নিয়ন্ত্রণ করতে পারে। এটি স্মার্ট প্লাগের সঙ্গেও কাজ করতে পারে। এর ফলে ব্যবহারকারীরা এর সাহায্যে বড় যন্ত্রপাতি যেমন গিজার, রেফ্রিজারেটর এবং আরো অনেক কিছু নিয়ন্ত্রণ করতে পারেন। Mi Smart Speaker -এর মাথায় একটি টাচ প্যানেল দেওয়া হয়েছে, যার সাহায্যে মিউজিক, ভলিউম এবং মাইকের সম্পূর্ণ নিয়ন্ত্রণ করা যায়। এছাড়াও এতে রয়েছে দুটি ফার ফিল্ড মাইক্রোফোন যা অন্য রুমে থাকলেও ভয়েস শনাক্ত করতে পারে। Mi Smart Speaker -এর দাম পড়বে ৩,৯৯৯ টাকা। ১ অক্টোবর থেকে এটি কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট Mi.com, Flipkart এবং রিটেল স্টোর থেকে কেনা যাবে। এই প্রোডাক্টটি কিনলে বিনামূল্যে মিউজিক প্ল্যাটফর্ম Ganna-র এক বছরের সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *