মোবাইলের কাস্টমার কেয়ারে ফোন করে আর দীর্ঘসময় অপেক্ষা করতে হবে না, মুশকিল আসন গুগলের

Mysepik Webdesk: মোবাইলে নেটওয়ার্ক সংক্রান্ত সমস্যা কিংবা বিনা কারণে মোবাইলের ব্যালান্স কেটে নেওয়া, এইসব কারণে আমাদেরকে অনেক সময় সংস্থার কাস্টমার কেয়ারে কথা বলতে হয়। এক্ষেত্রে সবচেয়ে বড় সমস্যা হল, কোনও এক্সিকিউটিভের সঙ্গে সরাসরি কথা বলতে গেলে দীর্ঘক্ষণ লাইনে অপেক্ষা করতে হয়, কিংবা অনেক সময় সেই লাইন কেটেও যায়। কথা হয় না কিন্তু ব্যালান্স কেটে নেওয়া হয়। এবার এইসব সমস্যা সমাধানে এগিয়ে এল গুগল।

আরও পড়ুন: ‘পুশ-পুল’ প্রযুক্তিতে তৈরি চিত্তরঞ্জনের রেলের ইঞ্জিন ‘তেজস’ চলবে দুরন্ত গতিতে

সম্প্রতি গুগল অ্যাসিস্ট্যান্ট এমন একটি ফিচার এনেছে, যার মাধ্যমে আপনাকে আর দীর্ঘক্ষণ ফোন ধরে থাকতে হবে না। আপনার হয়ে এই কাজটি করে দেবে গুগল অ্যাসিস্ট্যান্ট -এর ‘‌হোল্ড ফর মি’‌ ফিচার (Hold For Me)। কাস্টমার কেয়ার এক্সিকিউটিভের সঙ্গে কথা বলার জন্য অপেক্ষা করবে ‘হোল্ড ফর মি’।

আরও পড়ুন: কীভাবে জানবেন কোন অ্যাপগুলি আপনার ফোনকে স্লো করছে?

স্মার্টফোন ব্যবহারকারিদের গুগল সেটিংসেই থাকবে এই ফিচার। ফিচারটি আপনার প্রয়োজন অনুযায়ী আপনি অফ- অন করতে পারবেন। গুগল জানিয়েছে, এই ফিচারটি গুগল করে থাকে ডুপ্লেক্স টেকনোলজি ব্যবহার করে। মানুষের কণ্ঠস্বর বুঝে সেই অনুযায়ী ব্যবহারকারীকে সতর্ক করবে। এর ফলে কাউকেই আর ফোন ধরে থাকতে হবে না। সেই সময় অন্য কাজও করা যাবে। অপরপ্রান্তে কোনও কাস্টমার কেয়ার এক্সিকিউটিভ ফোন ধরলেই গুগল অ্যাসিস্ট্যান্ট আপনাকে সতর্ক করে দেবে। এই ফিচারটি পরীক্ষামূলক ভাবে আপাতত গুগল পিক্সেল ৫ (Google Pixel 5) এবং পিক্সেল ৪A ‌৫জি স্মার্টফোনের জন্য দেওয়া হয়েছে। পড়ে এটি যেকোনও অ্যান্ড্রয়েড ফোনেই পাওয়া যাবে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *