মাস্ক পরতেই হবে, নাহলে বিমানে উঠতে দেওয়া হবে না, কড়া নির্দেশিকা বিমান পরিবহণ দপ্তরের

Mask

Mysepik Webdesk: দেশজুড়ে একটু একটু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তাই পরিস্থিতির কথা মাথায় রেখে এবার বিমান সফরের ক্ষেত্রে আরও কড়াকড়ি করল অসামরিক বিমান পরিবহণ দফতর। শুক্রবার দেশের অসামরিক বিমান পরিবহণ দফতরের পক্ষ থেকে একটি নির্দেশিকায় জানানো হয়েছে, যদি কোনও যাত্রী মাস্ক না পরেন বা করোনাবিধি না মেনে চলেন, সেক্ষেত্রে তাঁকে বিমানে উঠতে দেওয়া হবে না। শুধু তাই নয়, বিমান ছাড়ার আগে যদি এই ধরণের আচরণ কাউকে করতে দেখা যায়, সেক্ষেত্রেও সংশ্লিষ্ট নিয়মভঙ্গকারী ওই যাত্রীকে বিমান ছাড়ার পূর্বে বিমান থেকে নামিয়ে দেওয়া হতে পারে।

আরও পড়ুন: ভয়াবহ অগ্নিকান্ড শতাব্দী এক্সপ্রেসে, পুড়ে ছাই হয়ে গেল গোটা একটি কামরা

ওই নির্দেশিকায় বলা হয়েছে, বিমান সফরকালে প্রত্যেক যাত্রীকে বিমান সংস্থার জারি কড়া প্রত্যেকটি নিয়মাবলী অক্ষরে অক্ষরে মেনে চলতে হবে। কোনও যাত্রীকে নিয়মভঙ্গ করতে দেখা গেলে প্রথমেই তাঁকে বিমান সংস্থার পক্ষহ থেকে সতর্ক করে দেওয়া হবে। একাধিকবার সতর্ক করার পরেও তিনি করণবিধি না মানলে তাঁকে সুরক্ষাকর্মীদের হাতে তুলে দেওয়া হবে। প্রয়োজনে সংশ্লিষ্ট আইনভঙ্গকারী ওই ব্যাক্তির বিরুদ্ধে আইন মোতাবেক ব্যবস্থাও নেওয়া হতে পারে।

আরও পড়ুন: বঙ্গ নির্বাচনে ব্যস্ত, অধীর চৌধুরীকে লোকসভার দলনেতার পদ থেকে সরিয়ে দিল কংগ্রেস

প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে দেশের কয়েকটি রাজ্যে। দেশের স্বাস্থদপ্তরের দেওয়া খবর অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৮৮২ জন এবং মৃত্যু হয়েছে ১৪০ জনের। কেন্দ্রীয় সরকারের এক পদস্থ আধিকারিক জানান, শুধুমাত্র মহারাষ্ট্ৰেই সক্রিয় করোনা আক্রান্তের সংখ্য়া ১ লাখেরও বেশি। এছাড়াও মধ্যপ্রদেশ, গুজরাট, হরিয়ানাতেও ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *